বাংলাদেশি যুবককে মুখে পেট্রল ঢেলে হত্যা করেছে বিএসএফ।

কবিরুল ইসলাম (৩২) নামে এক বাংলাদেশি যুবককে সাতক্ষীরা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মুখে পেট্রল ঢেলে হত্যার অভিযোগ উঠেছে ।


শুক্রবার ১০ মে মধ্যরাতে বাংলাদেশিকে হত্যার করে লাশ কুশখালি সীমান্তের ছয়ঘরিয়া এলাকায় রেখে যায় বিএসএফ।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি জানিয়েছে যে, "এ ঘটনার জন্য বিএসএফ দায়ী নয়"।

নিহত যুবক নাম কবিরুল ইসলাম পিতার নাম মোল্লার সীমান্তরক্ষী সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের আজিজ।

রবিউল ইসলাম নিহত যুবক কবিরুলের ভাই  বলেন , বাড়ির কাউকে না জানিয়ে শুক্রবার রাতে কবিরুল ইসলাম ভারতের দুবলি বিপরীতে কুশখালি সীমান্তের এলাকায় যায়।

ভারত থেকে ভারতীয় চোরাচালান সহ অন্যান্য চাপাতা ইত্যাদি নিয়ে আসার সময় পথে বিএসএফএর তাকে দেখতে পায়। তার পর তাকে বিএসএফ ধরে পেলে এবং তাকে মারপিট করে। পরে কবিরুল ইসলাম এর মুখে পেট্রল ঢেলে দেয় বিএসএফ। তার পড় তাকে বাংলাদেশ সীমান্তে রেখে যায় বিএসএফ কবিরুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

তার পড় তাকে বাড়িতে নেয়া হয় অবস্থা গুরুতর হয়ে পড়ে । রাত ১২টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়া হলে  হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে  মৃত ঘোষণা করেন ।

সেখান কার  ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল জানান, কবিরুল ভারতে গিয়েছিলেন মূলত চাপাতা ও চোরাচালান আনতে। কিন্তু ভারত সিমান্তে তিনি ধরা পড়ে জান  বিএসএফ তাকে নির্মমভাবে পিটিয়ে আহত করে পরে মুখে পেট্রল ঢেলে বাংলাদেশের সীমান্তে পেলে দেয়।

সাতক্ষীরা থানার কর্মরত ওসি মোস্তাফিজুর রহমান জানান, নিহত কবিরুল দেহে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। মুখে পেট্রল ঢেলে দেয়ার বিষয়টি ময়না তদন্ত রিপোর্ট ছাড়া নিশ্চিত করে বলা আমার পক্ষে সম্ভব নয়। নিহতের লাশ ময়নাতদন্ত করা হবে বলে জানান তিনি।


এ বিষয়ে আরো জানতে চাইলে কুশখালি বিজিবির  বিওপির নায়েক সুবেদার আরিফ বলেন যে , এ সম্পর্কিত তিনি কিচ্ছু জানেন না।

এদদিকে বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার ৩৩ ব্যাটালিয়ন জানান, ঘটনাটি আমিও শুনেছি পেয়েছি।আমি হাসপাতালে লোক পাঠিয়েছি।প্রকৃত কারণ কী তদন্ত করে দেখতে হবে তার মৃত্যুর । তবে এ ঘটনার জন্য বিএসএফ কোনরকম দায়ী নয়।


No comments

Powered by Blogger.

copyright(c)2020Leading24 BD All Rights Reserved