কবে নির্বাচন, তা আমাদের সিদ্ধান্ত নয়: ড. ইউনূস

 
প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস  বলেছেন, দেশের সংকট সময় এদেশের ছাত্রদের আহ্বানে আমরা সরকারের দায়িত্ব গ্রহণ করেছি। এবং কবে নির্বাচন হবে সেটা সম্পূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত, এটি আমাদের সিদ্ধান্ত নয়।


 আজ ২৫ আগস্ট  (রবিবার) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে  ভাষণে দিবার সময় এসব কথা বলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস।
তিনি আরো বলেন, একটা বিষয়ে সবাই জানতে আগ্রহী যে, কবে আমাদের অন্তর্বর্তীকালীন সরকার বিদায় নেবে। এটার উত্তর আপনাদের হাতে, কবে আপনারা আমাদের বিদায় দিবেন। আমাদের মধ্যে কেউ দেশ শাসনের মানুষ নই। আমরা আমাদের স্ব স্ব পেশায় আনন্দ পাই। আমাদের সব উপদেষ্টামণ্ডলীও এই লক্ষ্যে উদ্বুদ্ধ হয়ে সবাই মিলে একটি টিম হিসেবে কাজ করে যাচ্ছে।



তিনি আরও বলেন, কবে কখন নির্বাচন হবে এটি সম্পূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত, আমাদের সিদ্ধান্ত নয়। এবং দেশবাসীকে এটি ঠিক করতে হবে আপনারা কখন আমাদের ছেড়ে দেবেন। আমরা উপদেষ্টামণ্ডলী ছাত্রদের আহ্বানে এসেছি। ছাত্ররা আমাদের প্রাথমিক নিয়োগকর্তা। দেশের আপামর জনসাধারণ আমাদের নিয়োগ সমর্থন করেছে। আমরা ক্রমাগতভাবে সবাইকে এ বিষয়টি স্মরণ করিয়ে যাবো যাতে হঠাৎ করে এই প্রশ্ন উত্থাপিত না হয়— আমরা কবে যাব। তারা যখন বলবে আমরা চলে যাব।
ড. ইউনূস বলেন, নির্বাচন কমিশনকেও সংস্কার করব আমাদের সংস্কারের অংশ হিসেবে । নির্বাচন কমিশনকে যে কোনও সময় আদর্শ নির্বাচনের জন্য প্রস্তুত রাখব।


No comments

Powered by Blogger.

copyright(c)2020Leading24 BD All Rights Reserved